সাকিবরা আফগানিস্তানের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ জিতলেন ২-১ ব্যবধানে।

Posted on

প্রথম দু’ম্যাচে হেরে সিরিজ আগেই খুইয়ে বসেছিল আফগানিস্তান। তবে নিয়মরক্ষার তৃতীয় ওয়ান ডে ম্যাচে বাংলাদেশকে হারিয়ে হৃত সম্মান কিছুটা হলেও পুনরুদ্ধার করল আফগানিস্তান। সেই সঙ্গে আইসিসি মেনস ক্রিকেট ওয়ার্ল্ড কাপ সুপার লিগের মূল্যবান ১০ পয়েন্টও সংগ্রহ করেন রশিদ খানরা।
চট্টগ্রামে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে বাংলাদেশ। তারা ৪৬.৫ ওভারে ১৯২ রানে অল-আউট হয়ে যায়। লিটন দাস ওপেন করতে নেমে দলের হয়ে সব থেকে বেশি ৮৬ রান করেন। এছাড়া সাকিব আল হাসান ৩০, মাহমুদুল্লাহ অপরাজিত ২৯ ও ক্যাপ্টেন তামিম ১১ রান করেন।
আফগানিস্তানের হয়ে ৩৭ রানে ৩ উইকেট নেন রশিদ খান। মহম্মদ নবি ২৯ রানে ২ উইকেট দখল করেন। ১টি করে উইকেট নেন ফজলহক ফারুকি ও আজমতউল্লাহ ওমরজাই। বাংলাদেশের ৩ জন ব্যাটসম্যান রান-আউট হয়ে সাজঘরে ফেরেন।

পাল্টা ব্যাট করতে নেমে আফগানিস্তান ৪০.১ ওভারে মাত্র ৩ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৯৩ রান তুলে নেয়। ওপেনার রহমানুল্লাহ গুরবাজ ১০৬ রানের দুর্দান্ত ইনিংস খেলে অপরাজিত থাকেন। তিনি ১১০ বলের ইনিংসে ৭টি চার ও ৪টি ছক্কা মারেন। এছাড়া রিয়াজ হাসান ৩৫ ও রহমত শাহ ৪৭ রান করেন।
৫৯ বল বাকি থাকতে ৭ উইকেট ম্যাচ জেতে আফগানিস্তান। যদিও বাংলাদেশ সিরিজ জেতে ২-১ ব্যবধানে। বাংলাদেশের হয়ে ২টি উইকেট নেন মেহেদি হাসান মিরাজ এবং ১টি উইকেট নেন সাকিব। ম্যাচের সেরা হয়েছেন রহমানুল্লাহ। সিরিজের সেরা ক্রিকেটারের পুরস্কার জিতেছেন লিটন।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments