পুতিনকে হত্যার আবেদন মার্কিন সিনেটরের

Posted on

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে হত্যা করতে সে দেশেরই কোনো নাগরিকের প্রতি আহ্বান জানিয়েছেন যুক্তরাষ্ট্রের জ্যেষ্ঠসিনেটর লিন্ডসে গ্রাহাম। বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় একটি টেলিভিশনে প্রচারিত সাক্ষাৎকারে সিনেটর লিন্ডসে গ্রাহাম এমনআহ্বান জানান। ইউক্রেনে রুশ আগ্রাসনের পরিপ্রেক্ষিতে পুতিনকে হত্যার জন্য রাশিয়ার কাউকে আহ্বান জানালেনরিপাবলিকান দলের এই সিনেটর।

রক্ষণশীল ফক্স নিউজ টিভির উপস্থাপক শন হ্যানিটিকে লিন্ডসে গ্রাহাম বলেন, রাশিয়ার কাউকেই প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকেহত্যা করতে হবে। আর এভাবেই এই লোকটিকে সরিয়ে দিতে হবে।

পরে একাধিক টুইট বার্তায় একই ধরনের আহ্বানের পুনরাবৃত্তি করেছেন লিন্ডসে গ্রাহাম। একটি টুইট বার্তায় তিনি বলেন, একমাত্রযে লোকেরা এই কাজটি করতে পারে, তারা হলো রাশিয়ার জনগণ।

পুতিন সম্পর্কে বলতে গিয়ে আরেকটি টুইট বার্তায় রোমান শাসক জুলিয়াস সিজার হত্যার অন্যতম হোতা তাঁর (জুলিয়াসসিজার) ঘনিষ্ঠ বন্ধু মার্কাস ব্রুটাসের প্রসঙ্গ টানেন লিন্ডসে গ্রাহাম। তিনি বলেন, রাশিয়ায় কি একজন ব্রুটাস আছে?

রিপাবলিকান পার্টির অতি রক্ষণশীল ঘরানার নেতা হিসেবে সিনেটর লিন্ডসে গ্রাহাম পরিচিত। তিনি ২০০২ সালে প্রথম সিনেটরনির্বাচিত হন। পরে ২০০৮, ২০১৪ ২০২০ সালে তিনি সিনেটর পুনর্নির্বাচিত হন।

সাউথ ক্যারোলাইনা থেকে নির্বাচিত সিনেটর লিন্ডসে গ্রাহামকে পূর্বে বিতর্কিত মন্তব্য করতে দেখা গেছে।

  1. সিনেটর লিন্ডসে গ্রাহাম এখন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ঘনিষ্ঠ। তবে ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনের সময়তিনি ট্রাম্পের কড়া সমালোচক ছিলেন।
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments