‘নখ ছাড়া’ও নেইল পলিশ ব্যবহার

Posted on

নখের সৌন্দর্য বাড়ানোর জনপ্রিয় অনুষঙ্গ। নেইলপলিশ নখের সাজ ছাড়াও নেইলপলিশের আছে নানা ব্যবহার। নখ সাজানোর বাইরে আর কী কী করা যেতে পারে নেইলপলিশ দিয়ে দেখুন,

প্রয়োজনীয় চাবিগুলো একসঙ্গে রাখার অনেক সুবিধা। হারিয়ে যাওয়ার ঝুঁকি কমে। আবার দরকারে সবগুলোকে একসঙ্গে পাওয়া যায়। আবার অসুবিধাও আছে। দেখা গেল, দরজার লক তাড়াতাড়ি খুলে ঘরে ঢোকা দরকার, কিন্তু কোনটা যে ওই তালার চাবি, সেটাই আপনি বুঝতেই পারছেন না। এ জন্য দরজার চাবিতে লাল রঙের নেইলপলিশ দিন। আর আলমারিতে দিন সবুজ। এভাবে একেকটা চাবিতে একেক রঙের নেইলপলিশ লাগিয়ে চিহ্ন করে নিন। ব্যস, ঝামেলা মিটে গেল।

জুতার রঙের নেইলপলিশ দিয়ে ছিলে যাওয়া অংশটুকু রং করে নিন। বিশেষভাবে খেয়াল না করলে খালি চোখে ধরা পড়ার আশঙ্কা কম। শুধু আপনিই জানবেন আপনার জুতার আসল খবর। ফ্রিজ, ব্যাগ বা ফ্যানের ক্ষেত্রেও এই বুদ্ধি কাজে লাগাতে পারেন।

গয়না কিছুদিন ঘরে রেখে দিলেই কেমন যেন পুরোনো হয়ে যায়। তাই শুরুতেই ওয়াটার কালারের নেইলপলিশ দিয়ে পলিশ করে নিতে পারেন দুল, চুরি বা ব্রেসলেট। তাতে গয়না দীর্ঘদিন থাকবে নতুনের মতো।

খামের মুখ বন্ধ করবেন? হাতের কাছে আঠা নেই? ক্লিয়ার নেইলপলিশ তো আছেই।

দেশলাইয়ের কাঠি জ্বলতেই চাইছে না? নেইলপলিশ যেভাবে নখে লাগান, ওভাবেই একটা কভার দিয়ে দিন। শুকিয়ে নিন। এবার দেখুন তো, জ্বলে কি না…

অনেক সময় আংটি পরলে মেটালের দাগ পড়ে যায়। পরার আগে আংটিতে একটু ক্লিয়ার নেইলপলিশ লাগিয়ে নিন। দেখবেন দাগ আর পড়বে না।

ফুলের টবটা ইচ্ছেমতো এঁকে নিতে পারেন নেইলপলিশ দিয়ে। এমনকি একটা সুন্দর পেইন্টিংও হতে পারে ঘরে জমে থাকা নেইলপলিশ দিয়ে।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments