চট্টগ্রামে একশত শয্যা বিশিষ্ট সিএমপি-বিদ্যানন্দ ফিল্ড হসপিটাল

Posted on

করোনা চিকিৎসার জন্য বন্দর নগরী চট্টগ্রামে প্রস্তুত হচ্ছে ১০০ শয্যা বিশিষ্ট সিএমপি-বিদ্যানন্দ ফিল্ড হাসপাতাল। বিদ্যানন্দ ফাউন্ডেশনের অর্থায়নে এবং চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের(সিএমপি) সার্বিক সহযোগিতায় নগরীর পতেঙ্গার বি কে কনভেনশন সেন্টারে অস্থায়ী ভিত্তিতে এই হাসপাতাল প্রস্তুত করা হচ্ছে।

হাসপাতালের সার্বিক নিরাপত্তা, কর্মী নিয়োগ ও ব্যবস্থাপনায় ভূমিকা রাখবে সিএমপি। সিএমপি কমিনশার জানান, করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত স্বেচ্ছাশ্রমে প্রতিষ্ঠিত এই ফিল্ড হসপাতালের চিকিৎসা সেবা অব্যাহত থাকবে।সিএমপির অতিরিক্ত উপকমিশনার আবু বক্কর সিদ্দিক আরোবলেন, করোনা ভাইরাস প্রতিরোধে নগরবাসীর জীবন রক্ষায় বিদ্যানন্দ ফাউন্ডেশনের এই উদ্যোগ একটি দৃষ্টান্ত হয়ে থাকবে।

সংশ্লিষ্ট কতৃপক্ষ জানান, ১০০ শয্যার এই হাসপাতালে থাকছে ২০টি ‘হাই ফ্লো’ অক্সিজেন থেরাপির সুবিধা। রোগীদের যাতায়াতের জন্য থাকবে সার্বক্ষণিক অ্যাম্বুলেন্স সার্ভিস। হাসপাতালে ১২ জন চিকিৎসক,৫০ জন স্বেচ্ছাসেবক ও ১৮ জন নার্স সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন। বিনামূল্যে করোনা টেস্ট করা হবে এই হাসপাতালে । আক্রান্ত রোগীর চিকিৎসাও চলবে বিনামূল্যে।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments